Our galaxy’s impossible collision could break gravity


“Our galaxy’s impossible collision could break gravity”
আমাদের আকাশগঙ্গার অসম্ভব সংঘর্ষের মাধ্যাকর্ষণ ভঙ্গ করতে পারে. ছায়াপথসংক্রান্ত স্রাপ্নেল্ এর ক্ষেপণাস্ত্র দেন যে মিল্কিওয়ে ইতিমধ্যে তার দৈত্য প্রতিবেশী Andromeda এর মধ্যে ক্র্যাশ করেছে – কিন্তু যে যদি ঠিক, পদার্থবিদ্যা ভুল.
আকাশগঙ্গার শেষ ইতিমধ্যে নির্ধারিত হয়, এবং বাজি সঙ্গে চিহ্নিত করা হবে. কিছু 4 বিলিয়ন বছর এখন থেকে, রাত skies তারার বিলিয়ান শত শত ভাস দ্বারা শয়নকামরা হবে যেমন নিকটবর্তী Andromeda এর ছায়াপথ আমাদের উপর নিচে বহন করে. দুই স্বর্গীয় দৈত্যদের এক এবং গ্রহ, নক্ষত্র হয়ে যাবে এবং গ্যাস মেঘ টাইটানিক মহাকর্ষীয় বাহিনী দ্বারা intergalactic স্থান মধ্যে নিক্ষেপ করা হবে. জীবিত তারা এবং গ্রহের একটি কল্পনাপ্রসূত মেঘ নতুন তারার সঙ্গে আপ সমুজ্জ্বল নিক্ষেপ করা হবে – আকাশগঙ্গার একটি দীর্ঘ ভবিষ্যতে মধ্যে ভাসমান, না Andromeda এর, কিন্তু এটা ভয়ানক “Milkomeda” ছায়াপথ. এটা তোলে আমাদের আকাশগঙ্গার ভয়ানক ভবিষ্যতের একটি সুপ্রতিষ্ঠিত ছবি. আরো বিতর্কিতভাবে, এটা তার অতীতের একটি দৃষ্টি হতে পারে. পর্যবেক্ষণ ইঙ্গিত করে যে, দুই স্বর্গীয় দৈত্যদের মধ্যে একটি গত এনকাউন্টার eviscerated দেহাবশেষ আমাদের ছায়াপথ এর আশপাশ ঘিরে. স্যাটেলাইট ছায়াপথ বর্তুলাকার স্তবক এবং আমাদের ছায়াপথসংক্রান্ত মধ্যে trailing নক্ষত্রের স্ট্রিম নিষিদ্ধ বিন্যাস সব ইঙ্গিত যে আমাদের স্থানীয় মহাজাগতিক ইতিহাস একটি লেখা দরকার ঘুম থেকে. এবং শুধুমাত্র না যে: – কিভাবে মাধ্যাকর্ষণ কাজ আমাদের সমগ্র গর্ভধারণ এবং সম্ভবত খুব ব্যাখ্যা কি আমাদের telescopes আমাদের বলার হয়, আমরা পদার্থ, অন্ধকার ব্যাপার যে সবচেয়ে রহস্যময় পুনর্বিবেচনা করার প্রয়োজন হতে পারে.
“Our galaxy’s impossible collision could break gravity”
The ballistics of galactic shrapnel show that the Milky Way has already crashed into its giant neighbour, Andromeda – but if that’s right, physics is wrong.
THE end of the Milky Way is already scheduled, and will be marked with fireworks. Some 4 billion years from now, the night skies will be lit by the glow of hundreds of billions of stars as the nearby Andromeda galaxy bears down on us. The two celestial giants will become one and stars, planets and gas clouds will be hurled into intergalactic space by titanic gravitational forces. Surviving stars and planets will be pitched into a jumbled cloud flaring up with new stars – floating into a long future not in the Milky Way, nor Andromeda, but a monstrous “Milkomeda” galaxy.
It’s a well-established picture of our galaxy’s cataclysmic future. More controversially, it might also be a vision of its past.
Observations indicate that the eviscerated remains of a past encounter between two celestial giants encircle our galaxy’s neighbourhood. Forbidden alignments of satellite galaxies, globular clusters and streams of stars trailing in our galactic wake all hint that our local cosmic history needs a rewrite. And not only that: to explain what our telescopes are telling us, we may need to rethink that most mysterious of substances, dark matter – and perhaps our entire conception of how gravity works, too.

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s